করোনা অবশ্যই আতংকের বিষয়,কিন্তু মুমিনরে জন্য নয়-পাশা চৌধুরী

প্রকাশিত: 6:05 AM, March 24, 2020

করোনা অবশ্যই আতংকের বিষয়। কিন্তু ঈমানদাররা মনে প্রাণে বিশ্বাস করে সূরায়ে বাকারার ১৫৬ নাম্বার আয়াত।যেখানে বলা হয়েছে –” ইজা আছাবাতহুম মুছিবাতুন ক্বালু ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ”
ছোটবেলার শিক্ষা ভুললে হবেনা–” আমানতু বিল্লাহি ওয়া মালাইকাতিহি ওয়া কুতুবিহি ওয়া রুসুলিহি ওয়াল ইয়াওমিল আখিরি ওয়াল ক্বাদরি খাইরিহি ওয়া শাররিহি মিনাল্লাহি তায়ালা ওয়াল বা’ছি বা’দাল মাওত।”
অর্থাত আমি ঈমান আনলাম আল্লাহর উপর,ফেরেস্তাদের উপর,কিতাব সমূহ ও রসুলদের উপর, কেয়ামত দিবসের উপর ও ভালো মন্দ সবকিছুই আল্লাহর পক্ষ থেকে আসে এবং মৃত্যুর পর পুনরুজ্জীবিত হবার উপর।
তাহলে সার নির্জাস হলো, আল্লাহর পক্ষ থেকে সবকিছুই হয়। ইবরাহিম আ. কে আগুন থেকে বাঁচানো, মুসা আ. কে সাগর দিয়ে রাস্তা করে দেওয়া, ইউনুস আ. কে বিশাল আকৃতির মাছও বক্ষণ না করা যেভাবে আল্লাহর করুণা তেমনি আবরাহার বাদশাহ কে আবাবিল দিয়ে কপোকাত, নমরুদকে মশা আর ফেরাউনকে সাগরে সলিল সমাধি এসব কিছু আল্লাহর গজব ছিলো।
ঠিক তেমনিভাবে করোনা নিয়ে পাক্কা ঈমানদাররা আতংকিত না হয়ে আল্লাহর গোস্বা মিটানোর ব্যবস্তা হিসেবে তাওবা ইস্তেগফার, রোনাজারির পাশাপাশি সামাজিক সচেতনতা তৈরি করতে সক্ষম হলে করোনা ভয়ের কারণ নয় বরং ইবরত হাসিলের।
আল্লাহ তোমার প্রিয় বান্দাদেরকে হেফাজত করো।

এ্যাডভোকেট শাহিনূর পাশা চৌধুরী

সহ সভাপতি জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ