ভারতে কোরআনের আয়াত পরিবর্তনের রিট মস্তবড় ষড়যন্ত্র- আহলে সুন্নাত

প্রকাশিত: 11:44 PM, March 23, 2021

মুহাম্মদ বোরহান উদ্দিন,চট্টগ্রাম মহানগর প্রতিনিধিঃ

গত ২১ মার্চ বিকাল ৩ টায় এশিয়াবিখ্যাত শ্রেষ্ঠতম দ্বীনী শিক্ষাপ্রতিষ্ঠান চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার অডিটরিয়মে চট্টগ্রামের স্বনামধন্য প্রখ্যাত ওলামায়ে আহলে সুন্নাতের উপস্থিতিতে রমজানুল মোবারক এবং সম-সমায়িক স্পর্শকাতর জরুরী বিষয়সমূহ র্শীষক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এতে সভাপতিত্ব করেন উক্ত প্রতিষ্ঠানের অধ্যক্ষ মুফতিয়ে আহলে সুন্নাত আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী ।
আলোচনায় অংশগ্রহন করেন আনজুমান রিসার্চ সেন্টারের মহা-পরিচালক আল্লামা আব্দুল মান্নান, আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাংলাদেশের মান্যবর চেয়ারম্যান শাইখুল হাদিস আল্লামা কাজী মঈনুদ্দীন আশরাফী, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার শাইখুল ফিক্হ আল্লামা কাজী আব্দুল ওয়াজেদ, আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাংলাদেশের কো-চেয়ারম্যান শায়খুল হাদীস আল্লামা সোলামান আনসারী, ডক্টর মাওলানা আনোয়ার হোসাইন , বিশিষ্ট সাহিত্যিক হাফেজ আনিস উজ-জমান, বিশিষ্ট কলামিষ্ট আল্লামা সৈয়দ জালাল উদ্দীন আযহারী, অধ্যক্ষ আল্লামা বদিউল আলম রিজভী, ইমাম গাজী শেরে বাংলা রহ:‘র দৌহিত্র বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা ইউনুস রেজভী, অধ্যক্ষ মাওলানা ইসমাঈল নোমানী , উপাধ্যক্ষ মাওলানা আব্দুল আজিজ আনোয়ারী প্রমূখ ।
উপস্থিত ওলামায়ে কেরাম ভারতের আদালতে শিয়া সম্প্রদায়ের জৈনিক ব্যক্তি কতৃক পবিত্র কোরআনের ২৬টি আয়াতে করিমা পরিবর্তনের রিট দায়ের করায় ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন এবং বলেন মূলত এটা বিশ্বব্যাপী মুসলমানদের বিরুদ্ধে মস্তবড় ষড়যন্ত্র । এ ষড়যন্ত্র অবশ্যই প্রতিহত করতে হবে। শিয়া নেতা ওয়াসিম কুলাঙ্গারের ষড়যন্ত্রমূলক এ রিট অতিসত্ত¡র খারিজ করে ভারতসহ বিশ্বের কোটিকোটি মুসলমানদের অন্তরের জ্বালা নিরসন ও সর্বশ্রেষ্ট পবিত্র ঐশী গ্রন্থ আল কোরআনের সম্মান রক্ষা করার জন্য ভারতের সুপ্রিম কোর্টের প্রতি আহবান জানানো হয় ।

আল্লামা আব্দুল মান্নান সাহেব বলেন -আসন্ন রমজানুল মোবারকে মিডিয়া / চ্যানেলের মাধ্যমে রমজানের তাৎপর্য ,রোযা, ইফতার , সেহেরী , খতমে তারাবীহ, শবে কদরের ইবাদত-বন্দেগী , যাকাতসহ জরুরী মাসয়ালা-মাসায়েল বিশুদ্ধভাবে তোলে ধরা সময়ের দাবী ।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী বলেন- পবিত্র কোরআনের একটি শব্দ ও একটি অক্ষর পরিবর্তনের ক্ষমতা কারো নাই । যেসব আল্লাহ-রাসূল,ইসলাম ও মুসলমানের দুশমন যুগেযুগে এধরনের ষড়যন্ত্র করেছে তারা ধ্বংস হয়েছে ; ধ্বংস হতে বাধ্য । আরব ও বাংলাদেশসহ প্রত্যেক মুসলিম দেশের রাষ্ট্র প্রধানগণের ঈমানী দায়িত্ব তারা যেন ভারতের রাষ্ট্রদূত কে তলব করে কড়া ভাষায় তীব্র প্রতিবাদ জানায়।