ঈদে মিলাদুন্নবী(দ:) কে রাষ্ট্রীয় সম্মাননা দেওয়ায় জামেয়ার কৃতজ্ঞতা প্রকাশ

প্রকাশিত: 8:58 PM, February 18, 2021

মুহাম্মদ বোরহান উদ্দীন,চট্টগ্রাম মহানগর প্রতিনিধিঃ

১২ রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন দিবসকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক “জাতীয় দিবস” ঘোষণা করা সংক্রান্ত এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমানের সভাপতিত্বে জামেয়ার শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জাতীয় দিবস সমূহের মধ্যে ঈদে মিলাদুন্নবী (দ.)‘র মহান ঐতিহাসিক দিবসকে অন্তর্ভূক্ত করায় এবং রাষ্ট্রীয় সম্মাননায় ভূষিত করায় চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা ড. মুহাম্মদ লিয়াকত আলী, প্রধান মুহাদ্দিস আল্লামা হাফেয মোহাম্মদ সোলাইমান আনসারী, প্রধান মুফতি আল্লামা কাজী মোহাম্মদ আবদুল ওয়াজেদ, মুহাদ্দিস আল্লামা হাফেয মুহাম্মদ আশরাফুজ্জামান আলক্বাদেরী, সিনিয়র আরবী প্রভাষক মাওলানা আবু তাহের মুহাম্মদ নুরুল আলম, আরবি প্রভাষক মাওলানা গোলাম মোস্তফা মুহাম্মদ নুরুন্নবী, মাওলানা হাফেয মুহাম্মদ আনিসুজ্জামান, মাওলানা মুহাম্মদ জহুরুল আনোয়ার ও কর্মকর্তা-কর্মচারীসহ সকলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও মহান রাব্বাুল আলামীনের দরবারে শোকরিয়া জ্ঞাপন করেন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান বলেন, রাসূলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সমগ্র সৃস্টি জগতের সর্বশ্রেষ্ঠ মর্যাদার অধিকারী। তাঁর ওসিলায় সমগ্র জাহান সৃজিত। তাঁর উম্মত হওয়ায় আমরা সকল উম্মতের মধ্যে সর্ব উৎকৃষ্ট উম্মতের মর্যাদা লাভ করেছি।

সুতরাং তাঁর শুভাগমনের মহান মর্যাদাবান ঐতিহাসিক দিবস সমগ্র সৃস্টির জন্য সর্বশ্রেষ্ঠ নিয়ামতের দিবস। এ দিবসকে জাতীয় দিবসে অর্ন্তভুক্ত করে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) কে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করে বাংলাদেশসহ গোঠা বিশ্বে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী প্রশংসার পাত্রে পরিণত হয়েছেন। বিশ্বের অন্যান্য দেশের রাষ্ট্রপ্রধানগণকে বাংলাদেশ সরকারের এ সিদ্ধান্তকে অনুসরণ করার জন্য অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী সকল রাষ্ট্রপ্রধানকে সম্মানের সাথে আহবান জানান। অন্যদিকে যে সকল দেশে রাষ্ট্রীয়ভাবে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন করা হয় তাঁদের প্রতি অভিনন্দন ও মোবারকবাদ জানান।
আলোচনা শেষে দেশ ও জাতির কল্যাণের জন্য বিশেষভাবে বৈশ্বিক মহামারী করোনা হতে মুক্তি ও রক্ষার জন্য মহান আল্লাহর দরবারে দোয়া মুনাজাত করেন অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলক্বাদেরী।