কাতারে ছাত্রসেনা’র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিত: 8:27 AM, January 23, 2021

নিজস্ব প্রতিবেদকঃ

সুন্নি মতাদর্শের আলোকে গণমূখী ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠা, ছাত্র সমাজের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা ও দাবি দাওয়া তুলে ধরাসহ শিক্ষাবান্ধব কর্মসূচিকে এগিয়ে নিতে ও সুন্নী মতাদর্শ ভিত্তিক রাষ্ট্র ও সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা।
সংগঠনের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে গত ২১ জানুয়ারি ২০২১ আল ওয়াকরাস্থ, অস্থায়ী কার্যালয়ে সিরাতুল মুস্তাকিম ফাউন্ডেশন কাতার কেন্দ্রিয় পরিষদের উদ্যেগে আয়োজিত খলিফাতুর রাসূল (দঃ) হযরত আবু বক্কর সিদ্দিক (রাঃ)’র ওফাত শরীফ, হযরত খাজা মুহিউদ্দীন চিশতী রহঃ ও গাউসুল আজম মাইজভান্ডারী হযরত আহমদ উল্লাহ শাহ (কঃ)’র ওরশ শরীফ উপলক্ষে আয়োজিত নাত জলসা ও আলোচনা সভার আলোচনায় বলেন বক্তারা।

কাতার সিরাতুল মুস্তাকিম ফাউন্ডেশনের সভাপতি মুুহাম্মদ দিদারুল আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রতিষ্টাতা সভাপতি ও উপদেষ্টা মুুহাম্মদ দিদারুল আলম।

অর্থ সম্পাদক মুুহাম্মদ নাঈম নাহিদের সঞ্চালনায় ইসলামের প্রথম খলিফা সাইয়্যেদেনা হযরত আবু বক্কর সিদ্দিক রাঃ, হযরত খাজা মুহিউদ্দীন আজমেরী রহঃ ও গাউসুল আজম হযরত আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (কঃ)’র জীবনী নিয়ে তাৎপর্যপূর্ণ আলোচনা করেন সংগঠনের ধর্মীয় সম্পাদক মাওলানা মুুহাম্মদ আরিফুল ইসলাম আলকাদেরী।

প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় অংশগ্রহণ করেন সাবেক সেনানেতা মুুহাম্মদ জসিম উদ্দীন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মুুহাম্মদ এরশাদুল আলম, সহ-সভাপতি মুুহাম্মদ ওসমান গণি, সাধারণ সম্পাদক মুুহাম্মদ গিয়াসউদ্দীন, সাংগঠনিক সস্পাদক মুুহাম্মদ মিজানুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) হাফেজ মুুহাম্মদ দস্তগীর, সহ-অর্থ সম্পাদক মুুহাম্মদ নাজিম শাহ, প্রচার সম্পাদক মাহমুদুল হাসান সম্রাট, পরিকল্পনা সম্পাদক সাজ্জাদুল হক আরফান, সহ-পরিকল্পনা সম্পাদক তাইয়্যেব রুবেল, মুঘলিনা শাখা সভাপতি মুুহাম্মদ ইব্রাহিম, শাহানিয়া শাখা সভাপতি মুুহাম্মদ খোরশেদুল আলম, মদীনা মুররা-সানাইয়া শাখা সভাপতি মুুহাম্মদ আরমান, সাধারণ সস্পাদক মুুহাম্মদ রিয়াদুল আলম এরশাদ, মুুহাম্মদ আরশাদুল আলম, মুুহাম্মদ কাসেম ফরায়েজি, মুুহাম্মদ সুমন প্রমুখ।

বক্তারা আরো বলেন-৪১ বছর আগে প্রতিষ্ঠিত ছাত্রসেনা প্রচলিত ধারার অবক্ষয়পুষ্ট আদর্শ ও নৈতিকতাবর্জিত ছাত্র রাজনীতির বিপরীতে ছাত্র সমাজকে আদর্শিক পথে উজ্জীবিত রেখেছে। সংঘাত-হানাহানি-খুনোখুনি-টেন্ডারবাজি ও ক্যাম্পাস দখলের চলমান ছাত্র রাজনীতির একেবারে বিপরীত অবস্থানে সুদৃঢ় থেকে ছাত্র সমাজকে বুদ্ধিবৃত্তিক ও আদর্শিক পথে পরিচালিত করার প্রয়াস চালিয়ে যাচ্ছে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা। ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী র‌্যালি, আলোচনা সভা ও ছাত্র সমাবেশসহ আয়োজিত নানা কর্মসূচির সফলতা কামনা করেন সিরাতুল মুস্তাকিম ফাউন্ডেশন নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে মুগ্ধকরা নাত জলসায় অংশগ্রহণ করেন শায়ের মুুহাম্মদ আরমান, জাহেদ, হাফেজ নঈম, নেজামউদ্দীন, মুুহাম্মদ রুবেল, রিয়াদ।

মিলাদ ও মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিক সমাপ্তি হয়।