সেনানী ব্লাড ডোনার্স এসোসিয়েশন’র সভাপতি রবিউল এবং সম্পাদক মুন্না

প্রকাশিত: 6:17 PM, October 27, 2020

নিজস্ব প্রতিবেদকঃ

সেচ্ছাসেবী সংগঠন সেনানী ব্লাড ডোনার্স এসোসিয়েশনের কাউন্সিল শনিবার (২৪ অক্টোবর) চট্টগ্রাম লাভলেইন মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন হলে মিনহাজুল রহমান মিরাজের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

একজন ব্যক্তির প্রয়োজনে রক্ত দেয়া একটি মহৎ কাজ। সচেতনতার অভাবে এবং কিছু ভুল ধারণার কারণে আমরা অনেকেই রক্তদানের মতো মহৎ কাজ এবং দুর্লভ সুযোগ থেকে নিজেদের বঞ্চিত করছি প্রতিনিয়ত।

অথচ সুস্থ্য প্রাপ্তবয়স্ক মানুষ হিসেবে আমরা প্রতি ১২০ দিন পর কোন রকম শারীরিক ক্ষতি ছাড়াই রক্ত দিয়ে একজন মানুষের জীবন বাঁচাতে ভূমিকা রাখতে পারি। নিয়মিত ব্যবধানে ভেঙ্গে যাওয়া রক্তকণিকা আমাদের শরীরে কোন কাজে আসে না অথচ এই রক্ত অন্যকে দিলে তার জন্য তা হতে পারে অমূল্য।

এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী ফ্রন্টের যুগ্ম মহাসচিব স.উ.ম আবদুস সামাদ। বিশেষ অতিথি পীরজাদা নিজাম উদ্দিন বদিউর রহমান, সোহবার হোসেন, নাজিম উদ্দীন, আদনান তাহসিন, ওসমান শাহদাত, আবদুল মুবিন, পারভেজ।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, রক্ত মানুষের শরীরের অন্যতম একটি গুরুত্বপূর্ণ উপাদান। এক সময় মানুষ রক্ত দানে অনিহা প্রকাশ করলেও বর্তমানে তা অনেকটা কেটে গেছে। মানুষ এখন রক্তদানে অনেক উৎসাহী। তবে এক্ষেত্রে তরুণরা সবচেয়ে এগিয়ে, যার প্রমাণ আজকের এই সেনানী ব্লাড ডোনার্স এসোসিয়েশন।

রবিউল ইসলামকে সভাপতি ও সাহেদুল ইসলাম মুন্নাকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন ‘সেনানী ব্লাড ডোনার্স এসোসিয়েশন’ এর নির্বাচন কমিশনার এডভোকেট মুহাম্মদ ফরিদুল ইসলাম।