আল্লামা জিহাদীর মুক্তির দাবীতে ফটিকছড়িতে ইসলামী ফ্রন্টের বিক্ষোভ

প্রকাশিত: 1:23 PM, September 24, 2020

নিজস্ব প্রতিবেদকঃ

আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাংলাদেশের অন্যতম আলেমেদ্বীন মিডিয়া ব্যক্তিত্ব আল্লামা মুফতি আলাউদ্দিন জিহাদীকে কওমী অপশক্তির দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেপ্তারের প্রতিবাদে এবং তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত।

গত ২৩ সেপ্টেম্বর মঙ্গলবার বিকালে ফটিকছড়ি আজাদী বাজার চত্বরে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা, ছাত্রসেনা ফটিকছড়ি (দক্ষিণ) উপজেলার উদ্যোগে বিশাল মানববন্ধন ও বিক্ষোভ মিছিল যুবনেতা হুমায়ুন কবির ফয়েজের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ইসলামের মূলধারা হচ্ছে আহলে সুন্নাত ওয়াল জামআত বাংলাদেশ। যেটি ইসলামের শ্বাশত আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনার সমন্বয়ে জাতীয় জীবনে একটি সুস্থ্য স্থিতিশীল ও মানবিক মূল্যবোধের সমাজ বিনির্মাণে কাজ করে যাচ্ছে। সন্ত্রাস, জঙ্গিবাদ তথা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিরোধী যে কোন অপতৎপরতার বিরুদ্ধে এই সংগঠনের স্বোচ্চার ভূমিকা কোনভাবেই বিস্মৃত হওয়ার নয়। দুঃখজনক হলেও সত্য যে, যুগে যুগে এ আহলে সুন্নাত ওয়াল জমা’আতের বিরুদ্ধে স্বাধীনতা বিরোধী চক্র এবং কওমী অপশক্তির বিরোধীতা অতীতেও অব্যাহত ছিল এখনও রয়েছে। যার ধারাবাহিকতায় গত ২০ সেপ্টেম্বর আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাংলাদেশের খ্যাতিমান আলেমেদ্বীন আল্লামা মুফতি আলাউদ্দিন জিহাদীর বিরুদ্ধে নারায়নগঞ্জ ফতুল্লা থানায় কওমী অপশক্তি একটি চক্র ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে এবং এই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। বক্তারা এ মানববন্ধন থেকে আল্লামা মুফতি আলাউদ্দিন জিহাদীর ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার বিরুদ্ধে তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে এই মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

ফটিকছড়ি দক্ষিণ যুবসেনার সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুর রহমান ও ফটিকছড়ি দক্ষিণ’র ছাত্রসেনার সভাপতি এরশাদ চৌধুরী ‘র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন যুবনেতা মুহাম্মদ তারেক।
প্রধান অতিথি ছিলেন আহলে সুন্নাত ওয়াল জমা’আত চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ সম্পাদক মাওলানা মুফতি জসিম উদ্দীন আল কাদেরী,বিশেষ অতিথি ছিলেন উপজেলা আহলে সুন্নাত ওয়াল জমা’আতের সভাপতি মাওলানা জসীম উদ্দীন আবেদী। প্রধান বক্তা ছিলেন উত্তরজেলা ইসলামী ফ্রন্টের সাংগাঠনিক সম্পাদক এস. এম. জাহাঙ্গীর আলম।
মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, মুহাম্মদ জালাল, হোসেন উদ্দীন, এম এইচ ফয়েজ, আব্দুল মোতালেব, মুহাম্মদ মামুন, মাওলানা নাজিম,আব্দুল্লাহ্ আল নোমান সহ বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনা ফটিকছড়ি দক্ষিণ উপজেলা শাখার নেতাকর্মীবৃন্দ উপস্হিত ছিলেন।