দারিদ্র্য বিমোচন প্রকল্প পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত

প্রকাশিত: 8:18 AM, August 23, 2020

নিজস্ব প্রতিবেদকঃ

গতকাল ২২ আগস্ট শনিবার বাদ-ই মাগরিব শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (কঃ) ট্রাস্ট পরিচালিত দারিদ্র্য বিমোচন প্রকল্প (যাকাত তহবিল) পরিচালনা পর্ষদের এক সভা এস জেড এইচ এম ট্রাস্ট সম্মেলন কক্ষে পর্ষদ সভাপতি লায়ন আলহাজ দিদারুল আলম চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এ সময় তিনি বলেন, দেশের দুস্থ, এতিম, বয়স্ক, বিধবা, বিপন্ন শিশু, প্রতিবন্ধী ও প্রান্তিক জনগােষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে সামাজিক নিরাপত্তামূলক বহুমুখী কর্মসূচি বাস্তবায়ন করে চলছে শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক) ট্রাস্ট’। অসহায় কর্মোদ্যম ব্যক্তির কর্মসংস্থান সৃষ্টি, শিক্ষা-চিকিৎসা বিবাহ ও গৃহ নির্মাণ খাতে আপদকালীন সহায়তা প্রদানে, দারিদ্র্য বিমোচন ও মানব সম্পদ উন্নয়নে কার্যকর পরিকল্পনা গ্রহণ করে মানবতার বাতিঘরে পরিণত হয়েছে এ ট্রাস্ট। ঝরে পড়া শিক্ষার্থীদের পাশে দাড়ানাে, গৃহনির্মাণে সহায়তা, দৃষ্টি প্রতিবন্ধীদের শিক্ষা সামগ্রী প্রদান, ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বাবলম্বী করা ইত্যাদি সমাজসেবামূলক কাজ অন্যদের জন্য প্রেরণার উৎস।
দারিদ্র বিমােচন প্রকল্প পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক আবদুল হালিম আল মাসুদ এর সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পর্ষদ সহ-সভাপতি আলহাজ্ব শওকত আবদুল্লাহ্, সহ সভাপ‌তি আলহাজ্ব কাজি শাহরিয়ার মাহমুদ (মনির), সহ-সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, ফতোয়া বিষয়ক সম্পাদক ড. মাওলানা নুর হোসাইন, অর্থ সম্পাদক আলহাজ্ব আবদুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ নাছের, প্রচার সম্পাদক আহসান উল্লাহ চৌধুরী বিভন।
সভায় করোনায় আক্রান্ত হয়ে যারা ইন্তিকাল করেছেন তাদের আত্মার মাগফেরাত, যারা অসুস্থ তাদের সুস্থতা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করেন ড. মাওলানা নুর হোসাইন সাহেব।