চুক্তি শেষ, দল খুঁজছেন যে তারকারা

প্রকাশিত: 8:23 PM, June 10, 2020

ইতিবার্তা ডেস্কঃ

চলতি মৌসুম শেষ হতেই ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে ফুটবলের বেশ কিছু তারকার। তাদের দিকে চোখ রাখছে বড় কিছু ক্লাব। কারো কারো ভবিষ্যত গন্তব্য অনিশ্চিত, দল খুঁজছেন তারা।

এডিনসন কাভানি: পিএসজির সঙ্গে চুক্তি শেষ তার। নতুন করে প্যারিসের ক্লাবটি তার সঙ্গে চুক্তি করছে না এটা মোটামুটি নিশ্চিত। এরই মধ্যে পিএসজি আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দির সঙ্গে নতুন চুক্তি করেছে। গুঞ্জন আছে কাভানির দিকে অ্যাথলেটিকো মাদ্রিদ চোখ রাখছে। কিন্তু সিমিওনের হাতে ডিয়াগো কস্তা, আলভারো মোরাতা থাকায় সেটাও অনিশ্চিত।

মারিও গোটসে: ফাইনালে গোল করে ২০১৪ বিশ্বকাপে জার্মানিকে বিশ্বকাপ জেতানো গোটসের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে বরুসিয়া ডর্টমুন্ডের। জার্মান ক্লাবের সঙ্গে তার নতুন চুক্তির সম্ভাবনা কম। গোটসের বয়স কেবল ২৮। তার তাই স্পেন কিংবা ইংল্যান্ডে আসার সম্ভাবনা আছে।

অ্যাডাম লালানা: জার্গেন ক্লপের অধীনে দারুণ খেলছিলেন লালানা। কিন্তু চলতি মৌসুমে তিনি শুরুর একাদশে মাত্র তিন ম্যাচ খেলতে পেরেছেন। ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হতে যাওয়া লালানা তাই যেতে পারেন লেস্টার সিটিতে। এছাড়া টটেনহ্যাম, আর্সেনাল তার প্রতি আগ্রহী বলে গুঞ্জন আছে।

ডেভিড লুইস: চেলসি থেকে এক বছরের চুক্তিতে আর্সেনালে আসেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইস। সেটাও চলতি মৌসুমে শেষ হচ্ছে। লুইসের সাবেক ক্লাব বেনফিকায় আবার ফেরার সম্ভাবনা আছে। আর্সেনাল তাকে নতুন একটা চুক্তি দিতেও পারে।

টমাস মুনিয়ের: বেলজিয়ামের এই লেফট ব্যাক পিএসজিতে থাকতে চান। কিন্তু ক্লাব তাকে এখনও চুক্তির নিশ্চয়তা দেয়নি। তবে দল পাওয়া নিয়ে তার চিন্তা নাও করতে হতে পারে। ম্যানইউ, আর্সেনাল, লিভারপুল তার দিকে চোখ রাখছে।

ডেভিড সিলভা: ম্যানচেস্টার সিটির অন্যতম খেলোয়াড় ডেভিড সিলভার চুক্তিও চলতি মৌসুমে শেষ হচ্ছে। বয়স হয়ে গেছে ৩৪। তারপরও শীর্ষ পর্যায়ের ফুটবল খেলার সামর্থ্য আছে তার। সিলভা চুক্তি করতে পারেন লা লিগার ভ্যালেন্সিয়ায়।

উইলিয়ান: ব্রাজিলের উইঙ্গার প্রিমিয়ার লিগের অন্য কোন ক্লাবে খেলছেন এটা ভাবাও কষ্টসাধ্য। কিন্তু চেলসির সঙ্গে নতুন চুক্তি করছেন না তিনি। তার তাই প্রিমিয়ার লিগের অন্য ক্লাবে খেলার সম্ভাবনা আছে। বার্সার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায় না।

থিয়াগো সিলভা: এখনও পিএসজির রক্ষণের মূল ভরসা ব্রাজিলের থিয়াগো সিলভা। কিন্তু চলতি মৌসুমে তার সঙ্গে শেষ হচ্ছে পিএসজির চুক্তি। তার এবং পিএসজির মধ্যে নতুন চুক্তির সম্ভাবনা কম। সিলভা যেতে পারেন প্রিমিয়ার লিগের ক্লাব এভারটনে।